kfc 20240430225439

মালয়েশিয়ায় বন্ধের পথে কেএফসি

print news

ইত্তেহাদ নিউজ,ঢাকা :দখলদার ইসরায়েলের সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে মালয়েশিয়ায় বয়কটের মুখে পড়েছে মার্কিন ফার্স্টফুড চেইন কেএফসি। আর বয়কটের জেরে মালয়েশিয়ায় কেএফসির কার্যক্রম প্রায় বন্ধের দ্বারপ্রান্তে রয়েছে।

ইতিমধ্যে মালয়েশিয়ায় কেএফসির বেশিরভাগ আউটলেট অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। কারণ হিসেবে তারা অর্থনেতিক অবস্থাকে দোষারোপ করেছে। তবে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ইসরায়েলের সঙ্গে কেএফসির সংশ্লিষ্টতা রয়েছে এমন অভিযোগ তুলে এবং সাধারণ ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে, কেএফসি বয়কট করা শুরু করেন দেশটির সাধারণ মানুষ। গ্রাহক না আসায় বাধ্য হয়ে এই ফাস্টফুড চেইনের আউটলেটগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

মুসলিম প্রধান দেশ মালয়েশিয়া একটি ফিলিস্তিনপন্থি দেশ। ঐতিহাসিকভাবে মালয়েশিয়া ফিলিস্তিনিদের পক্ষে দাঁড়ায়।

সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধ বাধার পর গাজায় ইসরায়েলিরা বর্বরতা শুরুর পর পশ্চিমা ব্র্যান্ডগুলো মালয়েশিয়ায় বর্জনের মুখে পড়ে।

মালয়েশিয়ায় কেএফসির আউটলেটগুলো পরিচালনা করে কিউএসবি ব্র্যান্ডস (এম) হোল্ডিংস বিএইচডি নামের একটি প্রতিষ্ঠান। কেএফসির পাশপাশি পিৎজা হাটের ফ্র্যাঞ্চাইজিগুলোও তাদের অধীনে রয়েছে। সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, “চ্যালেঞ্জিং অর্থনৈতিক অবস্থার কারণে আমরা আমাদের আউটলেটগুলো অস্থায়ীভাবে বন্ধ করে দিয়েছি।”

তবে মালয়েশিয়ার সংবাদমাধ্যমে বয়কটের যে তথ্য জানানো হয়েছে সে বিষয়ে প্রতিষ্ঠানটি কিছু্ই বলেনি।

এছাড়া ঠিক কতগুলো আউটলেট বন্ধ করে দেওয়া হয়েছে সেটিও স্পষ্ট করে জানায়নি তারা। কিন্তু স্থানীয় সংবামাধ্যমে বলা হয়েছে, এখন পর্যন্ত একশরও বেশি আউটলেট বন্ধ করে দেওয়া হয়েছে।

সূত্র: আলজাজিরা

 

* সর্বশেষ  গুরুত্বপূর্ণ  সব  সংবাদ, ছবি ,অনুসন্ধানী প্রতিবেদন লেখা পেতে আমাদের  ফেসবুক পেইজে  লাইক  দিয়ে  অ্যাকটিভ  থাকুন।  ভিজিট করুন : http://www.etihad.news

* অনলাইন  নিউজ পোর্টাল  ইত্তেহাদ নিউজে  লিখতে  পারেন  আপনিও। লেখার বিষয়  ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন  [email protected] ঠিকানায়

সংবাদটি শেয়ার করুন....

Check Also

1715842415.Fallen 5 faces 640x400 1

পাঁচ ইসরায়েলি সৈন্য নিহত

ইত্তেহাদ নিউজ ডেস্ক :  গাজার জাবালিয়ায় নিজেদের গোলতেই নিহত হয়েছেন পাঁচ ইসরায়েলি সৈন্য। নিহত সৈন্যরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *