809491586ec1b30616a1d02a1b875a9b

ওবায়দুল কাদেরের ছোট ভাই ও ভাগনে প্রার্থী হলেন উপজেলা নির্বাচনে

print news

ইত্তেহাদ নিউজ,নোয়াখালী :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও ভাগনে। ছোট ভাই শাহাদাত হোসেন প্রার্থী হয়েছেন চেয়ারম্যান পদে। ভাগনে মাহবুবুর রশীদ মঞ্জু ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার (০২ মে) এই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তারাসহ ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা শারমিন আরা।রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে দেওয়া তথ্য অনুযায়ী, চেয়ারম্যান পদে চার, ভাইস চেয়ারম্যান পদে তিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।এর মধ্যে চেয়ারম্যান পদের প্রার্থীদের তালিকায় ১ নম্বর ক্রমিকে শাহাদাত হোসেনের নাম রয়েছে। আর ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের তালিকায় মাহবুবুর রশীদের নাম রয়েছে ৩ নম্বরে। মন্ত্রীর ছোট ভাই ছাড়াও উপজেলায় চেয়ারম্যান পদে আরও তিন প্রার্থীর নাম আছে। তারা হলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ওমর আলী।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া তিন জন হলেন সেতুমন্ত্রীর ভাগনে বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রশীদ মঞ্জু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দিন ও মধ্যপ্রাচ্যপ্রবাসী মামুন হোসেন।এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী পারভীন আক্তার, ফাতেমা বেগম ও রেহানা আক্তার। উপজেলায় আওয়ামী লীগ ছাড়া অন্য কোনও রাজনৈতিক দলের কেউ প্রার্থী হননি।এদিকে, দলীয় নির্দেশনা অমান্য করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই ও ভাগনে প্রার্থী হওয়ায় স্থানীয় পর্যায়ে দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে শাহাদাত হোসেনকে কল করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। ওবায়দুল কাদেরের আরেক ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা বলেন, ‘তাকে মনোনয়ন প্রত্যাহার করার জন্য বলেছেন সেতুমন্ত্রী।

এ বিষয়ে ওবায়দুল কাদেরের ভাগনে মাহবুবুর রশীদ বলেন, ‘দল থেকে বলা হয়েছে, এমপি-মন্ত্রীদের নিকটাত্মীয়, বিশেষ করে ভাই, বোন কিংবা ভগ্নিপতি কেউ প্রার্থী হতে পারবেন না। কিন্তু ভাগনের কথা সুনির্দিষ্ট করে বলা হয়নি। ভাগনে নিকটাত্মীয়ের মধ্যে পড়েন না। তাই প্রার্থী হয়েছি।

চতুর্থ ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২ মে। মনোনয়নপত্র বাছাই ৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোটগ্রহণ হবে আগামী ২৯ মে।

 

* সর্বশেষ  গুরুত্বপূর্ণ  সব  সংবাদ, ছবি ,অনুসন্ধানী প্রতিবেদন লেখা পেতে আমাদের  ফেসবুক পেইজে  লাইক  দিয়ে  অ্যাকটিভ  থাকুন।  ভিজিট করুন : http://www.etihad.news

* অনলাইন  নিউজ পোর্টাল  ইত্তেহাদ নিউজে  লিখতে  পারেন  আপনিও। লেখার বিষয়  ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন  [email protected] ঠিকানায়

সংবাদটি শেয়ার করুন....

Check Also

nilfamari ssc 20240512224912

১২ শিক্ষকের দুই শিক্ষার্থী, পাস করেনি কেউ

ইত্তেহাদ নিউজ,নীলফামারী : এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর নীলফামারীর ডিমলা উপজেলায় একমাত্র বিদ্যালয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *