382554160 646228524165432 8208725607870924428 n e1696091444904

মৌলভীবাজারে অনু্ষ্টিত হচ্ছে স্বনন সাহিত্য উৎসব

print news

আগামী ২৯-৩০সেপ্টেম্বর মৌলভীবাজারে অনু্ষ্টিত হবে ২দিনব্যাপী “স্বনন”সাহিত্য সাংস্কৃতিক উৎসব-২০২৩। উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি আসাদ মান্নান, বিশিষ্ট কথাসাহিত্য জাকির তালুকদার সহ দেশের বিভিন্ন প্রান্ত হতে আসা কবি সাহিত্যিকগণ।

মৌলভীবাজারের প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সম্মিলিত অংশগ্রহণে উৎসবটির খবর ইতিমধ্যে সারাদেশে ব্যাপক আগ্রহ তৈরী করেছে।

উৎসবের ১ম দিন ২৯ সেপ্টেম্বর মৌলভীবাজার পৌরসভা মিলনায়তনে পর্ব ভিত্তিক আলোচনা,কবি কন্ঠে কবিতা পাঠ, আবৃত্তি ও সাংস্কৃৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হবে। ঐ দিন সন্ধ্যায় মৌলভীবাজারের প্রখ্যাত গানের দল” চিরন্তনী “লোকগানের দল সংগীত পরিবেশন করবে।

উৎসবের ২য় দিন ৩০ সেপ্টেম্বর “অরণ্যে কবিতা ভ্রমন।’প্রাণ প্রকৃতির নিবিড় হরিৎ অরণ্যে চলবে দিনভর কবিতা যাপন। এবারে উৎসবে সাহিত্যে বিশেষ অবদানের জন্য “স্বনন সাহিত্য পুরস্কার -২০২৩ পাচ্ছেন কবি ও প্রাবন্ধিক স্বপন নাথ।

উৎসবের আহবায়ক, স্বনন সম্পাদক, সুনীল শৈশব বলেন, এবারে উৎসবের শ্লোগান” শব্দের জাগরণে” একটি সংস্কৃতি বান্ধব অসাম্প্রদায়িক সমাজ ও রাস্ট্র বিনির্মানে আমাদের উচ্চারিত শব্দ হোক মা,মাটির কল্যানে। উৎসবে সংস্কৃতি প্রিয় সকল কে আমন্ত্রণ জানানো হয়েছে।

*গুরুত্বপূর্ণ  সব সংবাদ ও লেখা পেতে আমাদের  ফেসবুক পেইজে  লাইক  দিয়ে  অ্যাকটিভ  থাকুন।

অনলাইন  নিউজ পোর্টাল  ইত্তেহাদ নিউজে  লিখতে  পারেন  আপনিও। লেখার বিষয়  ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন  [email protected] ঠিকানায়।
সংবাদটি শেয়ার করুন....

Check Also

valentines day 20240214011614

আজ ভালোবাসার দিন

ঢাকা প্রতিনিধি : বাতাসে যেন মিষ্টি এক আনন্দের আমেজ। শীতের রুক্ষতাকে বিদায় জানিয়ে ফুলে ফুলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *