অগ্রণী ব্যাংকে চাকরি

print news

অগ্রণী ব্যাংক পিএলসি জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই ব্যাংকে প্রধান কার্যালয়ের ল ডিভিশনে চিফ ল অফিসার (মহাব্যবস্থাপক পদমর্যাদা) পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামী রোববারের মধ্যে ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

পদের নাম: চিফ ল অফিসার (মহাব্যবস্থাপক পদমর্যাদা)
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ন্যূনতম স্নাতক (সম্মান) ডিগ্রিধারী হতে হবে। একাডেমিক কোনো পরীক্ষায় অন্তত একটি প্রথম শ্রেণি/বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে। কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না। আইন পেশায় ১২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে, যার মধ্যে হাইকোর্টে কমপক্ষে ৭ বছর কাজের অভিজ্ঞতা; অথবা অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আবেদন করতে পারবেন, তাঁদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য। ব্যাংক কোম্পানি আইন, ব্যবসা-বাণিজ্য ও ব্যাংকসংশ্লিষ্ট বিভিন্ন আইন, চুক্তি আইন, সম্পত্তি হস্তান্তর আইন, অর্থ ঋণ আদালত আইন, অ্যান্টি-মানিলন্ডারিং আইন ইত্যাদি দেশে প্রচলিত অন্যান্য আইন বিষয়ে দক্ষতা/অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ বার কাউন্সিল থেকে সনদপ্রাপ্ত হতে হবে। আইন বিষয়ে পিএইচডি ডিগ্রিধারী অথবা প্রার্থী কোনো ব্যাংকে আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে থাকলে তা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

বয়স: সর্বনিম্ন ৫০ ও সর্বোচ্চ ৬০ বছর।
চাকরির ধরন: প্রাথমিকভাবে দুই বছরের জন্য নিয়োগ দেওয়া হবে। পরে সন্তোষজনক পারফরম্যান্সের ভিত্তিতে পরিচালনা পর্ষদের অনুমোদন সাপেক্ষে চুক্তির মেয়াদ বৃদ্ধি করা যেতে পারে।
বেতন–ভাতা: আলোচনা সাপেক্ষ
আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সব শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদ; অভিজ্ঞতাসংক্রান্ত প্রত্যয়নপত্র; প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা/চেয়ারম্যান/কাউন্সিলরের কাছ থেকে সম্প্রতি গৃহীত চারিত্রিক সনদপত্র; সদ্য তোলা চার কপি পাসপোর্ট আকারের সত্যায়িত ছবি এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে। আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা (পরীক্ষা, বোর্ড/বিশ্ববিদ্যালয়, বিভাগ/শ্রেণি/সিজিপিএ, পাসের সালসহ), জন্ম তারিখ উল্লেখ করতে হবে। বয়স, নিজ জেলার নাম, যোগাযোগের জন্য ফোন নম্বর, ই-মেইল ঠিকানা, বৈবাহিক অবস্থা, জাতীয়তা, ধর্ম ইত্যাদি উল্লেখ থাকতে হবে। খামের ওপর পদের নাম সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। আবেদনপত্র ডাকযোগে পাঠানোর পর আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত আনুষঙ্গিক কাগজপত্র স্ক্যান করে সফট কপি [email protected] ঠিকানায় ই–মেইলে অবশ্যই পাঠাতে হবে।

ডাকযোগে আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মহাব্যবস্থাপক, এইচআর প্ল্যানিং, ডিপ্লয়মেন্ট অ্যান্ড অপারেশনস ডিভিশন, অগ্রণী ব্যাংক পিএলসি, প্রধান কার্যালয়, ৯/ডি, দিলকুশা বা/এ, মতিঝিল, ঢাকা।

আবেদনের শেষ সময়: ২৪ মার্চ ২০২৪।

 

grani Law Officer

Leave a Reply

Your email address will not be published.

Banner